1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনে নিহত ৭ রুশ জেনারেলের নাম প্রকাশ করেছে পশ্চিমা কর্মকর্তারা

  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৪১১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমা কর্মকর্তারা শুক্রবার ইউক্রেন যুদ্ধে এ পর্যন্ত নিহত ৭ জন জেনারেলের নাম প্রকাশ করেছে এবং এই যুদ্ধে ১ জন জেনারেলকে বরখাস্ত করার কথা জানিয়েছে।

এক কর্মকর্তা জানান, সর্বশেষ দক্ষিণাঞ্চলীয় সামরিক জেলায় রাশিয়ার ৪৯ তম কম্বাইন্ড আর্মস আর্মি’র কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ইয়াকভ রেজানস্টেভ নিহত হয়েছেন।

এদিকে চলতি সপ্তাহের শুরুতে রাশিয়ান আর্মির ৬ষ্ঠম কম্বাইন্ড আর্মস আর্মির কমান্ডার জেনারেল ভøাইস্লাভ ইয়ারশভকে ক্রেমলিন বরখাস্ত করেছে।

মাসব্যাপী ইউক্রেন অভিযানে ব্যাপক ক্ষতি এবং কৌশলগত ব্যর্থতার কারণে তাকে আকস্মিক বরখাস্ত করা হয়।

নিহতদের মধ্যে চেচেন স্পেশাল ফোর্সের জেনারেল মাগোমেদ তুশায়েভও রয়েছেন। রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ইউক্রেনে এই চেচেন স্পেশাল ফোর্স মোতায়েন করেন।

মাসব্যাপী এই যুদ্ধে নিহত রাশিয়ান সেনা এবং সিনিয়র অফিসারদের মৃত্যুর সংখ্যা পশ্চিমা সামরিক ও নিরাপত্তা কর্মকর্তাদের হতবাক করেছে।

এর জন্য যোগাযোগ এবং লজিস্টিক সমস্যা গুলোকে আংশিকভাবে দায়ী করা হয়। ঊর্ধ্বতন কর্মকর্তারা তথ্য বিনিময় ও যোগাযোগে আন-অথরাইজড চ্যানেল ব্যবহার করায় তা ইউক্রেনীয় বাহিনীর কাছে পৌঁছে যায়।

ক্রেমলিন শুক্রবার স্বীকার করেছে যে, এই যুদ্ধে ১,৩০০ জনের বেশী সৈন্য মারা গেছে, তবে পশ্চিমাদের হিসাবে এই সংখ্যা ৪ থেকে ৫ গুণ বেশি।

সেখানকার কর্মকর্তারা বিশ্বাস করেন যে ইউক্রেনে মোতায়েন রাশিয়ার ১১৫ থেকে ১২০ ব্যাটালিয়নের মধ্যে প্রায় ২০টি ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে ‘যুদ্ধ আর বেশি দিন চালানো সম্ভব নয়’।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..